মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

কার্যবিবরণী ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

উপজেলা পরিষদেরজুন/২০১৩মাসের সভার কার্যবিবরণী।

উপজেলা - চৌগাছা, জেলা-যশোর।

(সভা নং-৫৩)

সভাপতিঃ

 

এস এম হাবিবুর রহমান

চেয়ারম্যান, উপজেলা পরিষদ

চৌগাছা, যশোর।

 

সভার স্থানঃ

 

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ

 

 

সভার তারিখঃ

 

৩০/০৬/২০১৩ খ্রি.

সময়ঃ

 

বেলা   ১২.০০ টা

 

 

 

সভায় উপস্থিতি ও অনুপস্থিতি : পরিশিষ্ট-

 

 সভার শুরুতে সভাপতি উপস্থিত সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার,ভাইস-চেয়ারম্যানদ্বয় ও  উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ এবং  উপস্থিত অন্যান্য সম্মানিত সদস্যবৃন্দকে স্বাগত জানিয়ে সভার কাজ শুরু করেন। অতঃপর উপজেলা নির্বাহী অফিসার সভাপতির অনুমতিক্রমে বিগত সভার কার্যবিবরণী পাঠ করে শুনান এবং  কোন সংশোধনী না থাকায় তা দৃঢ়ীকরণ করা হয় এবং আলোচ্যসুচি অনুযায়ী নিম্নরূপ আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

আলোচ্য বিষয়

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নে

 

১. ২০১২-১৩ অর্থ বৎসরের  এডিপির  আওতায় গৃহীত প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা।

সভাপতিরঅনুমতিক্রমেউপজেলাপ্রকৌশলী,চৌগাছা জানান  ২০১২-২০১৩ অর্থ বছরে এডিপির আওতায় ৪ (চার) কিস্তিতে  মোট ৬৩,৫৬,০০০/- টাকা বরাদ্দ পাওয়া যায়। প্রাপ্ত অর্থের আওতায় গৃহীত প্রকল্পসমূহ প্রকল্প কমিটি ও দরপত্রের মাধ্যমে সুষ্ঠুভাবে বাস্তবায়ন সম্পন্ন হয়েছে। তার মধ্যে ১। কৃষি ও সেচ খাত (ক) কৃষি ও সেচ খাতে ৯০০৭৮৮/- (খ) মৎস্য ও প্রাণিসম্পদ ১০০০০০/- (গ) ক্ষুদ্র ও কুটির শিল্প ১০০০০০/- সর্বমোট ১১০০৭৮৮/- (১৭%) ২। বস্তুগত অবকাঠামো খাত (ক) পরিবহন ও যোগাযোগ ১৫৩১৭২৪/- (খ) গৃহ নির্মান ও রক্ষনাবেক্ষণ পরিকল্পনা ৬৪১৫৭২/- (গ) পল্লী স্বাস্থ্য ও বিশুদ্ধ পা ও জল ৬০০৭৯৯/- সর্বমোট ব্যয় ২৭৭৪০৯৫/- (৪৪%) ৩। অর্থ সামাজিক অবকাঠামো খাত (ক) শিক্ষার উন্নয়ন ১২৫৫২১২/- (খ) স্বাস্থ্য ও সমহাজ কল্যাণ ৬১৯৯২৫/- (গ) ক্রীড়া ও সংস্কৃতি ৩১৬০০০/- (ঙ) বিবিধ ২৮৮৫২৫/- এ খাতে সর্বমোট ব্যয় ২৪৭৯৭৭২/- (৩৯%)। মোট ব্যয় ৬৩৫৪৫৪৫/- অর্থাৎ (৯৯.৯৮%) অব্যয়িত থাকে ১৪,৫৫/-। এ বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা হয়।

        তিনি আরও বলেন গত ২৮/৫/২০১৩ তারিখে অনুষ্ঠিত  উপজেলা পরিষদের  ৫২ নং সভায় উপজেলা পরিষদ ডরমিটরী ভবন মেরামতের জন্য ৩,৮৫,০০০/- টাকার একটি প্রাক্কলন অনুমোদিত হয়। ডরমিটরী ভবনটি মেরামত করতে যেয়ে দেখা যায় উল্লিখিত টাকায় মেরামত কাজ শেষ হচ্ছে না। এ অবস্থায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মহোদয়ের সাথে আলোচনাক্রমে উপজেলা হিসাব রক্ষণ অফিসের একটি কক্ষ মেরামত বাবদ গত ২৮/৪/২০১৩ তারিখে অনুষ্ঠিত ৫০ নং সভায় অনুমোদিত ৫২,৩৪৫/- টাকা উপজেলা পরিষদ ডরমিটরী ভবন মেরামতের জন্য ব্যবহার করা হয়েছে।

তিনি আরও বলেন চলতি ২০১২-২০১৩ অর্থ বছরে ৩য় পর্যায়ে দরপত্র বিজ্ঞপ্তির মাধ্যমে যে কাজ করা হয়েছে সে সকল কাজ প্রাপ্ত ঠিকাদার ৫% কমে কাজ পাওয়ায় সে ক্ষেত্রে ৪২,০০০/- উদ্বৃত্ত থাকে। উপজেলা পরিষদ চেয়ারম্যান মহোদয়ের সাথে আলোচনাক্রমে উক্ত টাকা দিয়ে ধুলিয়নী সম্মিলিনী মাধ্যমিক বিদ্যালয়ের সিড়ির কাজ করা হয়েছে।

তিনি উভয় ক্ষেত্রে ব্যয়োত্তর অনুমোদনের জন্য সভায় প্রস্তাব রাখেন।

০১। প্রকল্পসমূহ বাস্তবায়‌ন পরবর্তী অব্যয়িত অর্থ সংশ্লিষ্ট কোডে জমা পূর্বক প্রকল্পের কাগজপত্র সংরক্ষনের  সিদ্ধান্ত গৃহীত হয়।

০২। উপজেলা পরিষদ ডরমিটরী ভবন মেরামতের জন্য অতিরিক্ত ব্যবহৃত ৫২,৩৪৫/- টাকা এবং ৩য় পর্যায়ে দরপত্র বিজ্ঞপ্তির মাধ্যমে গৃহীত প্রকল্পের কাজ শেষে উদ্বৃত্ত ৪২,০০০/- ধুলিয়নী সম্মিলিনী মাধ্যমিক বিদ্যালয়ের সিড়ির কাজের জন্য ব্যয়ের ব্যয়োত্তর অনুমোদন দেয়া হয়।

০১। চেয়ারম্যান, উপজেলা পরিষদ, চৌগাছা, যশোর।

২। উপজেলা নির্বাহী অফিসার, চৌগাছা

৩। উপজেলা প্রকৌশলী,

চৌগাছা,যশোর।

২. উপজেলা পরিষদের পাম্প মেশিন মেরামত প্রসংগে।

সভাপতির অনুমতিক্রমে উপজেলা প্রকৌশলী সভাকে অবহিত করেন যে, কিছুদিন পূর্বে উপজেলা পরিষদের পাম্প হাউজের শ্যাফট বিকল হওয়ার ক‌রানে উপজেলা পরিষদের বাসা বাড়িতে পানি সরবরাহ বন্ধ হয়ে মানবিক পরিস্থিতি সৃষ্টি হয়।  এ সমস্য সমাধানের জন্য জরুরী ভিত্তিতে পাম্প মেরামতের প্রয়োজন দেখা দেয়ায় পাম্প মেশিন মেরামত করানো হয়েছে এ মেরামত বাবদ ৫,৩৫০/-(পাঁচ হাজার তিনশত পঞ্চাশ) টাকা খরচ হয়েছে। তিনি উক্ত খরচ উপজেলা পরিষদ  রাজস্ব তহবিল থেকে মিটানোর জন্য সভায় প্রস্তাব করেন। এ বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা হয় এবং আলোচনান্তে উপজেলা রাজস্ব তহবিল থেকে উল্লিখিত খরচ পরিশোধের জন্য প্রস্তাব অনুমোদিত হয়।

 

উপজেলা পরিষদ রাজস্ব তহবিল হতে পাম্প মেরামতের খরচ  মিটানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

০১। চেয়ারম্যান, উপজেলা পরিষদ, চৌগাছা, যশোর।

 

০২। উপজেলা নির্বাহী অফিসার, চৌগাছা

. মে ও জুন২০১৩ মাসের আপ্যায়ন ব্যয় অনুমোদন

উপজেলা নির্বাহী অফিসার, চৌগাছা,যশোর সভাকে অবহিত করেন যে, মে/১৩ মাসে উপজেলা পরিষদের  আপ্যায়ন বাবদ = ৪,৯১০/- (চার হাজার নয়শত দশ) টাকা ও জুন/২০১৩ মাসে৪,৯১০/- (চার হাজার নয়শত দশ) টাকাখরচ হয়েছে। উক্ত খরচ  উপজেলা পরিষদ রাজস্ব তহবিল হতে মিটানোর জন্য তিনি সভায় প্রস্তাব করেন। এ বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা হয়এবং আলোচনান্তে উপজেলা রাজস্ব তহবিল থেকে পরিশোধের  প্রস্তাব অনুমোদিত হয়।

 

উপজেলা পরিষদ রাজস্ব তহবিল হতে মে ও জুন, ২০১৩ মাসের  আপ্যায়ন খরচ মিটানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

০১। চেয়ারম্যান, উপজেলা পরিষদ, চৌগাছা, যশোর।

 

০২। উপজেলা নির্বাহী অফিসার, চৌগাছা

. ভাইস-চেয়ারম্যানদ্বয়ের ভ্রমণ ভাতা বিল পরিশোধ প্রসংগে।

সভাপতিরঅনুমতিক্রমেউপজেলা নির্বাহী অফিসার সভাকে অবহিত করেন যে, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ফেব্রুয়ারি/২০১১ থেকে মে/২০১৩ পর্যন্ত ভ্রমণ ব্যয় বিল বাবদ ৪৯,৭৪৮/- (উনপঞ্চাশ  হাজার সাতশত আট চল্লিশ) টাকা এবং মহিলা ভাইস-চেয়ারম্যান জানুয়ারি/২০১‌০ হতে মে/২০১৩ পর্যন্ত ভ্রমণ ব্যয় বিল বাবদ ৪৮,৭৫০/-(আট চল্লিশ হাজার সাত‌শত পঞাশ) টাকার বিল দাখিল করেছেন। এ বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা হয় এবং আলোচনান্তে ভাইস-চেয়ারম্যান  কর্তৃক দাখিলকৃত ভ্রমণ ব্যয় বিল ৪৯,৭৪৮/- (উনপঞ্চাশ  হাজার সাতশত আট চল্লিশ) টাকা এবং মহিলা ভাইস-চেয়ারম্যান কর্তৃক দাখিলকৃত ৪৮,৭৫০/-(আট চল্লিশ হাজার সাত‌শত পঞাশ) টাকার বিল উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে পরিশোধের ‌প্রস্তাব সভায় অনুমোদিত হয়।

ভাইস-চেয়ারম্যান কর্তৃক দাখিলকৃত ফেব্রুয়ারি/২০১১ থেকে মে/২০১৩ পর্যন্ত ভ্রমণ ব্যয় বিল বাবদ  ৪৯,৭৪৮/-(উনপঞ্চাশ  হাজার সাতশত আট চল্লিশ) টাকা এবং মহিলা ভাইস-চেয়ারম্যান কর্তৃক দাখিলকৃত জানুয়ারি/ ২০১‌০ হতে মে/২০১৩ পর্যন্ত ভ্রমণ ব্যয় বিল ৪৮,৭৫০/-(আট চল্লিশ হাজার সাত‌শত পঞাশ) টাকার বিল উপজেলা রাজস্ব ত‌হবিল থেকে পরিশোধের সিদ্ধান্ত গৃহীত হয়।

 

০১। চেয়ারম্যান, উপজেলা পরিষদ, চৌগাছা, যশোর।

০২। উপজেলা নির্বাহী অফিসার, চৌগাছা

. ২০১২-২০১৩ অর্থ বছরে এডিপি খাতের সিডিউল  প্রস্তুতের ব্যয় অনুমোদনপ্রসংগে।

সভাপতির অনুমতিক্রমে উপজেলা প্রকৌশলী  সভাকে অবহিত করেন যে ২০১২-১৩ অর্থ বৎসরে বার্ষিক উন্নয়ন কর্মসুচি’র (এডিপি) আওতায়  উন্নয়নমূলক কাজ বাস্তবায়নের জন্য দরপত্র আহবান করা হয়। যার দরপত্র বিজ্ঞপ্তি নং- ০৩/২০১২-১৩। সিডিউল বিক্রয়লদ্ধ অর্থ বাবদ ৩৭,১০০/-( সাইত্রিশ হাজার একশত) টাকা মাত্র  উপজেলা রাজস্ব তহবিলে জমা করা হয়েছে। উক্ত দরপত্র বিজ্ঞপ্তির সিডিউল প্রস্তত বাবদ ১৪,৫০০/-(চৌদ্দহাজার পাঁচশত) টাকা খরচ হয়েছে। যা তিনি সিডিউল বিক্রয়লদ্ধ অর্থ থেকে পরিশোধের জন্য প্রস্তাব করেন। এ বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা হয় এবং সিডিউল বিক্রয়লদ্ধ অর্থ থেকে সিডিউল প্রস্ততের খরচ পরিশোধের  প্রস্তাব অনুমোদিত হয়।

২০১২-১৩ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় উন্নয়নমূলক কাজ বাস্তবায়নের জন্য দরপত্র বিজ্ঞপ্তি নং- ০৩/২০১২-১৩ এর  দরপত্র সিডিউল প্রস্তত খরচ বাবদ ১৪,৫০০/-(চৌদ্দহাজার পাঁচশত )

টাকা সিডিউল বিক্রয়লদ্ধ অর্থ থেকে পরিশোধের সিদ্ধান্ত গৃহীত হয়।

০১। চেয়ারম্যান, উপজেলা পরিষদ, চৌগাছা, যশোর।

 

০২। উপজেলা নির্বাহী অফিসার, চৌগাছা

.০৩ (তিন)টি পত্রিকার বিল পরিশোধ প্রসংগ।

সভাপতির অনুমতিক্রমে উপজেলা প্রকৌশলী  সভাকে অবহিত করেন যে, এডিপির ২/২০১২-১৩ নং বিজ্ঞপ্তি বহুল প্রচারের জন্য দৈনিক নিউ নেশান,ঢাকা  ও দি সংবাদ লিঃ ঢাকা পত্রিকায় বিজ্ঞাপন প্রচারের বিল বাবদ- দি নিউ নেশান ভ্যাট সহ – ১০,৬২৬/-( দশ হাজার ‌ছয়শত চাব্বিশ) টাকা, ও  সংবাদ লিঃ ঢাকা- ১১,৪৪৪/৮০ (এগার হাজার চারশত চুয়াল্লিশ) টাকা আশি পয়সা মাত্র এবং দরপত্র বিজ্ঞপ্তি নং- ০৩/২০১২-১৩ এর জন্য দি নিউ এজ পত্রিকা- ভ্যাট সহ-১৮,২১৬/-(আঠার হাজার দুইশত ষোল) টাকার বিল দাখিল করেছেন। এ বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা হয় এবং আলোচনান্তে দাখিলকৃত পত্রিকার বিলসমূহ সিডিউল বিক্রয়লদ্ধ অর্থ থেকে পরিশোধের জন্য প্রস্তাব অনুমোদিত হয়।

উপজেলা পরিষদ রাজস্ব তহবিলে জমাকৃত সিডিউল বিক্রয়লদ্ধহতে উল্লিখিত খরচ মিটানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

০১। চেয়ারম্যান, উপজেলা পরিষদ, চৌগাছা, যশোর।

০২। উপজেলা নির্বাহী অফিসার, চৌগাছা

. বিবিধ -জীপ গাড়ীনং যশোর-ঘ-১১-০০৫৫ এর ফি অব টোকেন নবায়নের বিল পরিশোধ প্রসংগে

 

সভাপতিরঅনুমতিক্রমেউপজেলা নির্বাহী অফিসার  সভাকে অবহিত করেন যে উপজেলা পরিষদের জীপ গাড়ী নং যশোর-ঘ-১১-০০৫৫ এর ২০১৩-২০১৪ অর্থ বছরে  ফিটনেস নবায়ন এবং ফি অব টোকেন করানো বাবদ- ৭,৫২৭/-(সাত হাজার পাঁচশত সাতাশ) টাকা খরচের বিল ভাউচার দাখিল করেছেন। দাখিলকৃত বিল ভাউচার তিনি জীপ গাড়ী রক্ষনাবেক্ষণ খাত থেকে পরিশোধের জন্য প্রস্তাব করেন। এ বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা হয় ‌। আলোচনান্তে জীপগাড়ীর নবায়ন এবং ফি অব টোকেন বাবদ ৭,৫২৭/- টাকার বিল পরিশোধের প্রস্তাব অনুমোদিত হয়।

জীপ গাড়ী নং যশোর-ঘ-১১-০০৫৫ এর ফিট নেচ নবায়ন ও ফি অব টোকেন করানো বাবদ ৭,৫২৭/-(সাত হাজার পাঁচশত সাতাশ) টাকা উপজেলা রাজস্ব তহবিল থেকে পরিশোধের সিদ্ধান্ত গৃহীত হয়।

০১। চেয়ারম্যান, উপজেলা পরিষদ, চৌগাছা, যশোর।

 

০২। উপজেলা নির্বাহী অফিসার, চৌগাছা

৮ জীপচালক জনাব মোঃ আশরাফুল আলম পিন্টু এর চাকুরী স্হায়ী করণ প্রসংগ।

সভাপতিরঅনুমতিক্রমেউপজেলা নির্বাহী অফিসার সভাকে অবহিত করেন যে, স্হানীয় সরকার পল্লী উন্নয়ন  ও সমবায়  মন্ত্রণালয়াধীন স্হানীয় সরকার বিভাগের গত ১৫/১১/২০১১তারিখের৪৬.০৪৬.০১১.০০.০০২.

২০০৯.৬০৩নং স্মারকের নির্দেশনা মোতাবেক জনাব মোঃ আশরাফুল আলম পিন্টু পিতা- মোঃ মোশারেফ হোসেন, মাতা-মোছা। জবেদা খাতুন, গ্রাম- লস্করপুর, ডাকঘর- চৌগাছা,উপজেলা-চৌগাছা,জেলা- যশোর-কে সরকারী বিধি বিধান মেনে  অত্র উপজেলা পরিষদের চেয়ারম্যান মহোদয়ের দপ্তরে গত ২৯/৩/২০১২ তারিখের ০৫.৪৪.৪১১১.০২০.০০.০০১.

১২.০১(৯) নং স্মারকমুলে জীপচালক পদে নিয়োগ দেয়া হয়। উপজেলা পরিষদ কর্মচারী (চাকুরী) বিধিমালা ২০১০ এর বিধি ৬ এর উপবিধি-৩(ক)  মোতাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মহোদয়ের দপ্তরে জীপ চালক পদে চাকুরীকাল ০৬ মাস শিক্ষানবীশ হিসেবে থাকবে।‌ অতঃপর শিক্ষানবীশকালে ‌শিক্ষানবীশির আচরণ ও কর্ম সন্তোষজনক হলে উক্ত বিধিমালার বিধি ৬ এর উপ-বিধি-৪ এর  বিধান মোতাবেক উপজেলা পরিষদ তার চাকুরী স্হায়ী করবেন। উক্ত নিয়োগপত্র মোতাবেক সে গত ০১/০৪/২০১২ তারিখে যোগদান করেন এবং তার যোগদান পত্র গৃহীত হয়।তার চাকুরীকাল ০৬ মাস সন্তোষজনকভাবে অতিবাহিত হয়ে‌ছে। পরিপত্রের নির্দেশনা অনুযায়ী অভ্যন্তরীন প্রশিক্ষণ সম্পন্ন করে প্রত্যায়ন গ্রহন করেছেন। তার চাকুরী স্হায়ীকরণের বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা হয়।

জনাব মোঃ আশরাফুল আলম পিন্টু পিতা- মোঃ মোশারেফ হোসেন, মাতা-মোছা। জবেদা খাতুন, গ্রাম- লস্করপুর, ডাকঘর চৌগাছা,

উপজেলা-চৌগাছা,জেলা- যশোর-এ‌রশিক্ষানবীশ চাকুরীকালে আচরণ ও কর্ম সন্তোষজনক হওয়ায় এবং অভ্যন্তরীন প্রশিক্ষণ গ্রনহ করায় উপজেলা পরিষদ কর্মচারী(চাকুরী)‌ বিধিমালা ২০১০ এর বিধি ৬ এর উপ-বিধি ৪ এর বিধান সাপেক্ষে চেয়ারম্যান,উপজেলা পরিষদ চৌগাছা মহোদয়ের দপ্তরে জীপচালক হিসেবে চার চাকুরী স্হায়ী করণের সিদ্ধান্ত গৃহীত হয়।

০১। চেয়ারম্যান, উপজেলাপরিষদ, চৌগাছা, যশোর।

 

০২। উপজেলা নির্বাহী অফিসার, চৌগাছা।

৯।  উপজেলা পরিষদের  ০২জন কর্মচারীর মুল বেতনের ১০% অর্থ  তার নিজস্ব তহবিলে জমা প্রসংগে।

সভাপতিরঅনুমতিক্রমেউপজেলা নির্বাহী অফিসার সভাকে অবহিত করেন যে,উপজেলা পরিষদে চেয়ারম্যান  মহোদয়ের দপ্তরে কর্মরত জনাব মোঃ শিমুল রহমান,সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ও জনাব মোঃ আশরাফুল আলম পিন্টু,জীপ চালক তাদের ভবিষ্য তহবিলে উপজেলা পরিষদ রাজস্ব তহবিল থেকে মূল বেতনের ১০% সমপরিমান অর্থ জমা দানের জন্য পৃথকভাবে আবেদন দাখিল করেছেন।  উপজেলা পরিষদ আইন ১৯৯৮ এর আলোকে জারীকৃত  এস আর ও নং ৩৮৭  আইন /২০১০ এর ৪৭ এর ২  অনুচেছদ  মোতাবেক  উপজেলা পরিষদ তার নিজস্ব তহবিল থেকে প্রত্যেক চাঁদা প্রদান কারীর মূল বেতনের ১০% সমপরিমাণ  অর্থ তহবিলে জমা প্রদান করবেন।  এ বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা হয় এবং আলোচনান্তে  বিধি মোতাবেক আবেদনকারী জনাব মোঃ শিমুল রহমান,সাঁট মুদ্রাক্ষরিক কাম- কম্পিউটার অপারেটর ও জনাব মোঃ আশরাফুল আলম পিন্টু, জীপচালকের মূল বেতনের ১০% সমপরিমান  অর্থ উপজেলা পরিষদ রাজস্ব তহবিল থেকে তাদের স্ব স্ব হিসেবে চেকের মাধ্যমে জমা করার প্রস্তাব করেন।

বিধি মোতাবেক  উপজেলা রাজস্ব তহবিল থেকে প্রতিমাসের মূল বেতনের ১০% সমপরিমান অর্থ সংশ্লিষ্ট কর্মচারী ও উপজেলা নির্বাহী অফিসারের যৌথ হিসাবে চেকের মাধ্যমে জমা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

০১। চেয়ারম্যান, উপজেলাপরিষদ, চৌগাছা, যশোর।

 

০২। উপজেলা নির্বাহী অফিসার, চৌগাছা।

১০. আবাসিক ভবন ভৈরবের ৬/১ নং বাসার এবং আবাসিক ভবন মধুমতি ৭/৩ নং বাসার ছোট খাট মেরামত

সভাপতিরঅনুমতিক্রমেউপজেলা প্রকৌশলী বলেন  আবাসিক ভবন ভৈরবের ৬/১ নং বাসার বরাদ্দ গ্রহীতা মোঃ মোহসীন অফিস সহকারী, বিআরডিবি, পজীপ, চৌগাছা বসবাসরত বাসার ছোটখাট মেরামত বাবদ ৯,৭৯০/- এবং আবাসিক ভবন মধুমতি ৭/৩ নং বাসার বরাদ্দ গ্রহীতা জনাব অজিত কুমার মজুমদার, হিসাব সহকারী বিআরডিবি, পজীপ, চৌগাছা, যশোর বসবাসরত বাসার ছোটখাট মেরামত বাবদ ৯,২৭৫/- টাকা খরচ করেছেন। তিনি এ খরচ বিআরডিবির জোড়াবাড়ির নিজস্ব আয় থেকে পরিশেধের জন্য উপজেলা পল্লী উন্নয় কর্মকর্তাকে অনুরোধ জানানোর জন্য সভায় প্রস্তাব রাখেন।

আবাসিক ভবন ভৈরবের ৬/১ নং বাসার এবং আবাসিক ভবন মধুমতি ৭/৩ নং বাসার ছোট খাট মেরামত বাবদ খরচ বিআরডিবির জোড়া বাড়ির নিজস্ব আয় থেকে পরিশেধের জন্য উপজেলা পল্লী উন্নয় কর্মকর্তাকে অনুরোধ জানানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

 

০১। উপজেলা নির্বাহী অফিসার, চৌগাছা।

 

সভাপতি সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ যথাযথভাবে বাস্তবায়নসহ সরকারের অগ্রাধিকার প্রকল্প ডিজিটাল বাংলাদেশ ,জন্ম নিবন্ধন, বাল্য বিবাহ প্রতিরোধ, জঙ্গি তৎপরতা প্রতিরোধ, যৌতুক ও মাদক বিরোধী আন্দোলন গড়ে তোলাসহ, স্যানিটেশন কার্যক্রমে শতভাগ সাফল্য অর্জন করার জন্য সংশ্লিষ্ট সকল সদস্যকে  অনুরোধ  করেন।

সভায় আর কোন আলোচ্য বিষয় না থাকায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভাপতি সভার  সমাপ্তি ঘোষনা করেন।

                                                                                                                                  

                                                                 ( এস,এম, হাবিবুর রহমান)

                                                              সভাপতি

                                                                                                                                   ও

                                                                                                    চেয়ারম্যান, উপজেলা পরিষদ

                                                                                                                            চৌগাছা,যশোর।

 

স্মারক নং-০৫.৪৪.৪১১১.০০৯.০০.০০১.১৩.৭০১(৩৫)                                                                তারিখঃ ০১/7/২০১৩ খ্রিঃ।

 

            অনুলিপি সদয় অবগতি/অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হলোঃ

 

1.       জনাব মোস্তফা ফারুক মোহাম্মদ, মাননীয় মন্ত্রী,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়,ই-১৪/ওয়াই, আগারগাঁও, ঢাকা ।সদয় অবগতির জন্য।

  1. সচিব,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়,বাংলাদেশ সচিবালয়,ঢাকা। সদয় অবগতির জন্য।
  2. জেলা প্রশাসক,যশোর। সদয় অবগতির জন্য।
  3. চেয়ারম্যান, উপজেলা পরিষদ,চৌগাছা,যশোর। সদয় অবগতির জন্য।
  4. জনাব আব্দুর রহিম মল্লিক, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ,চৌগাছা,যশোর।
  5. বেগম আকলিমা খাতুন (লাকী),  মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ,চৌগাছা,যশোর।   
  6. মেয়র, চৌগাছা পৌরসভা।      
  7. উপজেলা ................................................................... অফিসার,চৌগাছা,যশোর।
  8. চেয়ারম্যান,..................................................................ইউনিয়ন পরিষদ,চৌগাছা,যশো
  9. জনাব.......................................................................  চৌগাছা,যশোর।
  10. অফিস কপি।

 

   (দেলোয়ার হোসেন মাতুববর)

উপজেলা নির্বাহী অফিসার

চৌগাছা, যশোর।